কাস্টমারদের সন্তুষ্টি ও ভরসাই ফিঙ্গারী ডট কম এর প্রথম প্রায়োরিটি। ফিঙ্গারী থেকে আপনি যদি ত্রুটিপূর্ণ বা ভুল পণ্য পেয়ে থাকেন, সেটা আমাদের কাছে পাঠানোর পর অবশ্যই আমরা রিপ্লেসমেন্ট বা ফুল রিফান্ডের ব্যবস্থা করে থাকি। বিস্তারিত জানতে রিটার্ন ও রিফান্ড পলিসি দেখে নিন।
প্রোডাক্ট ডেলিভারি
ফিঙ্গারী’র সকল পার্সেল ক্লোজড বক্স ডেলিভারি হবে অর্থাৎ ডেলিভারির সময় আগে পেমেন্ট করে পার্সেল রিসিভ করতে হবে। পণ্যের অথেন্টিসিটি, কাস্টমারের গোপনীয়তা বজায় রাখা এবং পণ্যের ভেজাল অথবা কোনো ধরণের পরিবর্তন রোধ নিশ্চিত করার জন্য যা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ডেলিভারি কোম্পানির কাজ শুধু ডেলিভারি করা। ডেলিভারির সময় পণ্য চেক করে দেখে পছন্দ হলে নিবেন, পছন্দ না হলে রিটার্ন করবেন, এ ধরনের কোন সুযোগ নেই।
পণ্য ডেলিভারি পাবার পর বাসায় নিয়ে অবশ্যই ফুল আনবক্সিং ভিডিও করতে হবে। প্যাকেজে কোন কিছু মিসিং বা ভুল পণ্য ডেলিভারি হলে এই ভিডিও প্রুফ হিসাবে আমাদের পাঠাতে হবে এবং ইনভেস্টিগেট করে যথাযথ ব্যাবস্থা নেয়া হবে। আমাদের দিক থেকে ভুল পণ্য ডেলিভারি হলে আমরা নিজ খরচে রিপ্লেস করে দেবো।
রিটার্ন এবং রিফান্ড পলিসি
ফিঙ্গারী থেকে আপনি যদি ত্রুটিপূর্ণ/অকার্যকর অথবা ভুল কোনো পণ্য পেয়ে থাকেন, অথবা যে সকল পণ্যের ওয়ারেন্টি থাকে ( যেমন ৩ মাস, ৬ মাস, ১ বছর ইত্যাদি ) সেগুলিসহ সকল পণ্য ইনভয়েস ডেট থেকে ৭ দিনের মধ্যে কোন ফল্ট প্রমাণিত হলে অবশ্যই সেটা আপনি রিটার্ন করতে পারবেন।
যে সকল ক্ষেত্রে প্রোডাক্ট রিটার্ন, এক্সচেঞ্জ, ওয়ারেন্টি এবং রিফান্ড প্রযোজ্য হবে না তার লিস্ট নিচে দেয়া হলোঃ-
- ডেলিভারি ম্যানের নিকট থেকে প্রডাক্ট গ্রহন করার পর প্রডাক্টের বক্সটি খোলার সময় যদি আপনি প্রোডাক্টের কোনো ত্রুটি (ড্যামেজ, ডিফেক্টিভ বা ভুল পণ্য) দেখতে পান, প্রমাণসরূপ উপযুক্ত ছবি বা ভিডিও ধারন করতে হবে। অন্যথায় আপনার অভিযোগ বিবেচনা করা হবেনা।
- সোয়াচ/ব্যবহার করা এবং লিকুইড/সেমি লিকুইড প্রোডাক্টের ক্ষেত্রে এক্সচেঞ্জ বা রিফান্ডের সুযোগ নেই।
- পণ্য ক্রয়ের পর মত পরিবর্তন অথবা স্মেল, টেক্সচার, কালার, ডীজাইন ও পণ্য পছন্দ হয়নি এক্ষেত্রে এক্সচেঞ্জ বা রিফান্ডের সুযোগ নেই।
- প্রোডাক্টটি আপনাকে স্যুট না করার জন্য ফেরত দিতে চান, এক্ষেত্রে আপনার অভিযোগটি গ্রহণযোগ্য হবে না।
- কোনো প্রোডাক্ট রিটার্ন করার সময় অরিজিনাল ইনভয়েস পেপার, ফিঙ্গারীর বক্স, প্রোডাক্ট প্যাকেজিংয়ের বক্স (যদি থাকে) এগুলো সহ ফেরত দিতে হবে।
- প্রোডাক্ট এ কোন প্রকার বার্ন বা ফিজিক্যাল ড্যামেজ হয়ে থাকলে ওয়ারেন্টি পাবেন না।
- যদি প্রোডাক্ট এর ইন্ট্যাক্ট এর সিল বা স্টিকার তুলে ফেলা হয় সেক্ষেত্রে ওয়ারেন্টি পলিসি অনুযায়ী ওয়ারেন্টি। যেমন- প্রোডাক্ট এর ১ বছরের ওয়ারেন্টি থাকলে এর মধ্যে কোন সমস্যা থাকলে সেটি আফটার সেলস সার্ভিস ওয়ারেন্টি পাবেন।
- প্রোডাক্টে এর গায়ে কোন স্ক্র্যাচ বা দাগ বা আঠা বা রিসেলেবল কন্ডিশনে না থাকলে ওয়ারেন্টি পাবে না।
- প্রোডাক্ট এর সাথে যেকোনো ধরনের এক্সেসরিস এর কোন ওয়ারেন্টি পাবেন না।
- থার্ড পার্টি যেকোনো হার্ডওয়্যার বা ডিভাইস বা অ্যাপ বা সফটওয়্যার এর সাথে কম্প্যাটিবিলিটি ইস্যু যা প্রোডাক্ট এর ডিফল্ট ফিচার নয় এমন ক্ষেত্রে প্রোডাক্ট যদি স্ট্যান্ডার্ড অন্য ডিভাইসে কাজ করে কিন্তু স্পেসিফিক কোন একটি ডিভাইসে কাজ না করলে এমন ক্ষেত্রে প্রোডাক্ট রিটার্ন বা এক্সচেঞ্জ সুবিধা পাবেন না।
রিটার্ন প্রক্রিয়া এবং কীভাবে প্রোডাক্ট পাঠাবেন?
স্টেপ-১: প্রথমত্ব প্রোডাক্ট রিটার্ন করার পূর্বে অবশ্যই অর্ডার, প্রোডাক্ট এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য আমাদেরকে জানাতে হবে।
স্টেপ-২: আমাদের টিম ২৪ ঘণ্টার মধ্যে আপনার রিটার্ন ইস্যুটির তথ্য মিলিয়ে দেখবে। তথ্য মিললে ওভারফোনে আপনার সেই ইস্যুটি শলভ করে দেয়ার চেষ্টা করা হবে।
স্টেপ-৩: ইনিশিয়াল সাপোর্টে শলভ না হলে, আপনাকে প্রোডাক্টটি রিটার্ন করার জন্য একটি এপ্রুভাল কোড দেওয়া হবে। প্রোডাক্ট রিটার্ন করার ক্ষেত্রে অবশ্যই সেই কোডটি প্রোডাক্ট এর ভিতরে কাগজে বা প্যাকিং এর বাইরে কলম দিয়ে বা মার্কার দিয়ে স্পষ্ট করে লিখে দেবেন, যাতে আমরা দ্রুত আইডেন্টিফাই করতে পারি এবং আপনার রিটার্ন ইস্যু দ্রুত শলভ হয়।
স্টেপ-৪: এরপর প্রডাক্টটি আমাদের কাছে সুন্দরবন কুরিয়ার বা পাঠাও বা রেডেএক্স বা ই-কুরিয়ার বা স্টিডফাস্ট বা অন্য যেকোনো কুরিয়ার যা অফিস ডেলিভারি করে এমন কুরিয়ার দিয়ে পাঠাবেন।
স্টেপ-৫: প্রোডাক্ট আমাদের কাছে পাঠানোর পরে অবশ্যই বুকিং এর স্লিপ কুরিয়ার থেকে নিয়ে আমাদের WhatsApp করবেন- ০১৭৫২৯৪৬২৫৮।
নোটঃ প্রোডাক্ট পাঠানোর আগে অবশ্যই ডেলিভারির সময় সাথে যা যা পেয়েছে সব কিছু এবং সুন্দর করে বক্স করে র্যাপিং করে পাঠাতে হবে। প্রোডাক্টের বক্সে টেপ লাগানো যাবে না। বক্স না থাকলে প্রয়োজনে পত্রিকার কাগজ দিয়ে তার উপরে টেপ লাগিয়ে কুরিয়ারে পাঠাতে হবে। ভালভাবে প্যাকিং না করলে প্রোডাক্ট বা বক্স নষ্ট হলে বা রিসেলেবল কন্ডিশনে না থাকলে রিটার্ন রিকোয়েস্ট একসেপ্ট করা হবেনা।
প্রডাক্ট আমাদের নিকট আসার পর
স্টেপ-১: প্রোডাক্ট আমাদের কাছে আসার পরে চেক করা হবে এবং আপনার অভিযোগ সত্য প্রমাণিত হলে প্রোডাক্ট রিপেয়ার, চেঞ্জ করে দেয়া বা প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে ইস্যুটি শলভ করে দেয়া হবে।
স্টেপ-২: আমাদের টেস্টে প্রোডাক্টের কোন ফল্ট না থাকলে আপনার থেকে কুরিয়ার ফী পাবার পর সেই সেম প্রোডাক্ট আবার আপনার ঠিকানায় কুরিয়ার করা হবে। প্রয়োজনে ইস্যু সল্ভিং ভিডিও শেয়ার করা হবে।
স্টেপ-৩: প্রোডাক্টে ফল্ট পাওয়া গেলে, ইস্যু রিপেয়ার বা প্রয়োজনীয় ফিক্স করে বা রিপ্লেস করে আমাদের নিজেদের খরচে আপনার ঠিকানায় কুরিয়ার করে দেয়া হবে।
কুরিয়ার ফী কে বিয়ার করবে?
ইনভয়েস ডেট থেকে যদি প্রোডাক্টের ফল্ট ৭ দিনের মধ্যে হলে কুরিয়ার ফী আমাদের কাছে পাঠানোর খরচ কাস্টমারকে বহন করতে হবে। রিপ্লেস করে সেটি আমাদের খরচ দিয়ে কাস্টমারের কাছে আমরা পাঠিয়ে দেবো। কিন্তু যদি ওয়ারেন্টি ইস্যু ৭ দিনের পরে হয় অর্থাৎ উদাহরণ হিসাবে যদি ৬ মাসের ওয়ারেন্টির কোন প্রোডাক্ট ২ মাস পরে ওয়ারেন্টি সাপোর্ট প্রয়োজন হয় সেক্ষেত্রে আপ+ ডাউন কুরিয়ার ফী কাস্টমারকে দিতে হবে।
ডেলিভারি এবং রিটার্নের জন্য কতদিন সময় লাগতে পারে?
আমাদের দিক থেকে প্রতিটি অর্ডার প্রসেস করার জন্য আমরা ৭২ ঘণ্টা পর্যন্ত সময় নিয়ে থাকি তবে চেষ্টা করি যতদ্রুত সম্ভব কুরিয়ারে হ্যান্ডওভার করতে। সাধারণত ঢাকার ভিতরের ডেলিভারি কুরিয়ারে হ্যান্ডওভার করার ১-৩ দিনের মধ্যে ডেলিভারি হয়। ঢাকার বাইরের ডেলিভারির ক্ষেত্রে ২-৫ দিনে ডেলিভারি হয়ে থাকে।
রিটার্নের ক্ষেত্রে প্রোডাক্ট আমাদের কাছে আসার পরে সেটি চেক করে ইস্যু ফাইন্ডআউট করা থেকে শুরু করে প্রপার সল্যুশন দেয়ার জন্য ৫-১৫ দিন সময় লাগতে পারে। এর পরে কুরিয়ারে হ্যান্ডওভার করা হবে।
যেকোনো প্রয়োজনে আমাদের হটলাইন নম্বরঃ
- ফেইসবুক পেইজের ইনবক্স (পেইজ লিংক),
- হটলাইন নম্বর (০১৭৫২৯৪৬২৫৮)
- ই-মেইল-support@fingary.com.bd
- কন্টাক্ট পেজ- Contact Us
- আমাদের সম্পর্কে বিস্তারিত জানুন: About Us
- প্রাইভেসি পলিসি: Privacy Policy.
- Terms and Condition.
- Shipping and Delivery.